ফেসবুকে ক্যান্সার রোগী সেজে ২২ লাখ টাকার প্রতারণা

ক্যান্সার রোগী সেজে- সামিয়া আবদুল হাফিজ নামের এক তরুণী ফেসবুক বন্ধুদের কাছে ক্যান্সারের রোগী সেজে ২২ লাখ টাকা হাতানোর অভিযোগে গ্রেপ্তার হয়েছেন । অভিযুক্ত তরুণীকে ভারতের হায়দারাবাদের সাইদাবাদ এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সাইদাবাদের বাসিন্দা সামিয়া জানুয়ারি মাস থেকে অনলাইনে এক ক্যাম্পেন শুরু করে । ফেসবুকে ‘Go Fund Samia’ একটি পেজ খোলেন তিনি। সেখানে সামিয়া দাবি করে যে তিনি ব্রেস্ট ও ব্রেন ক্যান্সারে আক্রান্ত ও চিকিৎসার জন্য তার টাকা দরকার।

জানা গেছে, সামিয়ার বাবা ক্যান্সারে আক্রান্ত। এই মুহূর্তে হায়দরাবাদের একটি বেসরকারি হাসপাতালে তার চিকিৎসা চলছে। সেখান থেকেই এই রোগ সংক্রান্ত তিনি বিস্তারিত তথ্য জোগাড় করে ফেসবুক পেজ খোলেন সামিয়া।

এই ক্যাম্পেনের মাধ্যমে সামিয়ার বেশ কয়েকজন ফেসবুক ফ্রেন্ড ডোনেশন দেয়। এবং সব মিলিয়ে সামিয়া প্রায় ২২ লাখ টাকা হাতাতে সফল হয়েছেন। সমস্ত টাকা হায়দরাবাদের স্টেট ব্যাঙ্কের একটি শাখায় জমা হয়।

কিন্তু পুরো বিষয়টি প্রকাশ্যে আসে যখন সামিয়ার এক ডোনার তার হাসপাতালের সঙ্গে সাক্ষাৎকার করে। এরপর বেশকয়েকজনক ডোনার ও হাসপাতাল কর্তৃপক্ষ সামিয়ার বিরুদ্ধে অভিযোগ দায়ের করলে পুলিশ তাকে গ্রেপ্তার করে। পাশাপাশি স্টেট ব্যাঙ্ককে সামিয়ার অ্যাকাউন্ট বন্ধ করার নির্দেশ দিয়েছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *