গাজায় হামলা, ইসরায়েলকে ‘চরম পরিণতি’র হুঁশিয়ারি হামাসের

যুদ্ধবিরতি লঙ্ঘন করে আবারও অবরুদ্ধ গাজায় হামলা চালিয়েছে ইসরায়েলি সেনারা। ফের হামলার ব্যাপারে কড়া সতর্কবার্তা দিয়েছে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস। রোববার এক বিবৃতিতে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন সংগঠনটির মুখপাত্র ফাওজি বারহুম। তিনি বলেন, গাজায় ফিলিস্তিনিদের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে অন্যায়ভাবে হামলা চালিয়েছে ইসরায়েল। এ ধরনের হামলা অব্যাহত থাকলে দেশটির বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তোলা হবে।

বিবৃতিতে বলা হয়, ফিলিস্তিনিদের ওপর দমন-পীড়ন ও ঠান্ডা মাথায় খুন অব্যাহত থাকলে হামাসও হাত গুটিয়ে বসে থাকবে না। আমাদের অবস্থানে বোমা হামলা চালিয়ে পার পাওয়া যাবে না। এজন্য দখলদার ইসরায়েলকে চরম পরিণতি ভোগ করতে। হামাস মুখপাত্র ফাওজি সতর্ক করে আরো বলেন, ‘ইসরায়েল গাজায় আবারও অশান্তি সৃষ্টির চেষ্টা করছে। তবে তারা আগুন নিয়ে খেলা বন্ধ না করলে ইসরায়েলিদের নিরাপত্তা দুঃস্বপ্ন হয়ে উঠবে।

এর আগে গাজায় হামাসের লক্ষ্যবস্তুতে হামলা করতে গিয়ে তীব্র প্রতিরোধের মুখে পড়ে ইসলায়েলি সেনারা। এমনকি হামাসের পাল্টা হামলায় পিছু হটতে এবং যুদ্ধবিরতিতে বাধ্য হয় ইসরায়েল। প্রসঙ্গত, শনিবার গাজার বিভিন্ন অবস্থানে কয়েক দফা বিমান হামলা চালায় ইসরায়েলি বিমান বাহিনী। এ সব হামলার মধ্যে গাজার পূর্বাঞ্চলে হামাসের একটি সামরিক ঘাঁটিও ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *