২৭ বছর পর বাড়ি ফেরার কথা : সকালে ফ্লাইট, রাতেই চিরবিদায়

জীবিকার তাগিদে বিদেশে পাড়ি জমায় প্রবাসীরা। তবে সেখনে গিয়েও প্রবাসীদের এমন কিছু কাজ করতে হয় যা আসলে তাদের জন্য অনেকক্ষেত্রেই বিপদ ডেকে আনে।

আর তখনি হয় বিপত্তি। আর বিপদের সময় প্রায়ই কাছে পাওয়া যায় না কাউকে। যেন প্রবাস বড় নিষ্ঠুর। আর এভাবেই কেউ ২দিনও থাকতে পারে না। আবার কেউ পুরো জীবনটাই কাটিয়ে দেন। আবার কেউ ফিরতে চেয়েও পারে না।

তেমনি একজন প্রবাসীর নাম হচ্ছে আরজু। সৌদি আরব প্রবাসী বাংলাদেশী। প্রায় ২৭ টি বছর প্রবাসে কাটিয়ে দিয়েছিলো সৌদি আরবে৷ রাত পোহালেই সকাল ৬টায় তার বাংলাদেশের ফ্লাইটে উঠার কথা ছিলো। সৌদি আরব থেকে বাংলাদেশে যাওয়ার জন্য বিমান টিকেটও কিনেছিলেন। কিন্তু আর জীবন নিয়ে যাওয়া হলো না প্রিয় স্বদেশে।

এর আগের দিন রাতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। সৌদি আরবে ১১ জানুয়ারি ২০১৯ শুক্রবার রাতে তার মৃত্যু হয় ৷ ধারণা করা হচ্ছে তার হার্ট এটাক হয়েছে। ভাগ্যের কি নির্মম পরিহাস । অথচ আজ সকাল ৬টা সময় উনার ফ্লাইট ছিলো। তবে ফ্লাইট হবে ঠিকই লাশ হয়ে দেশে যেতে হবে।

এ প্রবাসীর বাড়ির ব্রাহ্মণবাড়িয়া জেলা বাঞ্ছারামপুর থানার দরিকান্দি ইউনিয়নে। মৃতুকালে দুই ছেলে এবং এক মেয়ে রেখে গেছেন আরজু হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *