বগুড়া-৬ আসনে যত ভোটে এগিয়ে মির্জা ফখরুল

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। এদিকে ফলাফল গণনার বগুড়া-৬ (সদর) আসনে এখন পর্যন্ত ৩টি কেন্দ্রের ফলাফল জানা গেছে। এতে ৫ হাজার ৪২৪ ভোট পেয়ে এগিয়ে আছে ধানের শীষ প্রার্থী বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অপরদিকে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী লাঙ্গলের নুরুল ইসলাম ওমর পেয়েছে মাত্র ৫৫৯ ভোট। কেন্দ্র ৩টি হলো: এরুলিয়া ইউনিয়ন বোর্ড- এখানে ধানের শীষ পেয়েছে
২০২৬ ভোট এবং লাঙ্গল পেয়েছে ২৬০ ভোট!

বানদিঘী প্রাইমারি স্কুল কেন্দ্রে ধানের শীষ পেয়েছে ১৪০৫ ভোট এবং লাঙ্গল পেয়েছে ১৪০ ভোট, বড়ুখোড়া কেন্দ্রে ধানের শীষ পেয়েছে ১৯৫৯ ভোট এবং লাঙ্গল পেয়েছে ১৫৯ ভোট। এই ৩টি কেন্দ্রে মোট ৫৯৮৩ ভোটের মধ্যে ৫৪২৪ ভোট পেয়ে বেসরকারিভাবে এগিয়ে রয়েছে ধানের শীষ প্রার্থী মীর্জা ফখরুল ইসলাম আলমগীর। অপরদিকে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী লাঙ্গলের নুরুল ইসলাম ওমর পেয়েছে মাত্র ৫৫৯ ভোট।

লালমনিরহাটে জি এম কাদেরের হ্যাট্রিক বিজয়: লালমনিরহাট–৩ আসনে বেসরকারিভাবে জয়ী হয়েছেন মহাজোট প্রার্থী জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের । তিনি ৩৩ হাজার ৫৪৩ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন। বেসরকারি ফলাফলে দেখা গেছে, জি এম কাদের পেয়েছেন এক লাখ ১২ হাজার ৬৬৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী আসাদুল হাবিব দুলু পেয়েছেন ৭৮ হাজার ১১৩ ভোট।

এই আসন থেকে জি এম কাদের এর আগে দুই বার জয়ী হয়েছিলেন।জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের ছোট ভাই জি এম কাদের ২০০৯ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত বাণিজ্য মন্ত্রী এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

কনকচাঁপা পেলেন ১৬০ ভোট: ভোট কেন্দ্রে প্রদানে বাধা প্রদান, এজেন্টদের প্রবেশ করতে না দেয়া এবং ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ এনে রোববার দুপুর সাড়ে ১২টার দিকে কনকচাঁপা ভোট বর্জন করেন। ভোট বর্জন করলেও নির্বাচনে সবচেয়ে বড় ভরাডুবির শিকারই হয়তো হতে যাচ্ছেন তিনি! সিরাজগঞ্জ-১ (কাজীপুর-আংশিক সদর) আসনে বিপুল ভোটে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ নাসিম। এ আসনে ভরাডুবি হচ্ছে ধানের শীষ প্রতীকের প্রার্থী কণ্ঠশিল্পী রুমানা মোর্শেদ কনকচাঁপার।

রোববার সন্ধ্যায় কাজীপুর উপজেলা সম্মেলন কক্ষে স্থাপিত ফলাফল সংগ্রহ ও পরিবেশ কেন্দ্র থেকে এ তথ্য জানা গেছে।কাজীপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল হক সিদ্দীকা এ তথ্য নিশ্চিত করে জানান, সিরাজগঞ্জ-১ আসনের ১১২টি কেন্দ্রের মধ্যে ৬০টি কেন্দ্রে বেসরকারি ফলাফল পৌঁছেছে। মোহাম্মদ নাসিম নৌকা প্রতীকে ১ লাখ ৪ হাজার ৬ ভোট পেয়ে এগিয়ে আছেন। তার প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের প্রার্থী জাতীয় পুরস্কারপ্রাপ্ত কণ্ঠশিল্পী রোমানা মোর্শেদ কনকচাঁপা ধানের শীষ প্রতীকে পেয়েছেন মাত্র ১৬০ ভোট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *