গোপালগঞ্জ-৩ আসনে বিপুল ভোটে জয়ী শেখ হাসিনা

গোপালগঞ্জ-৩ (টুঙ্গিপাড়া-কোটালিপাড়া) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। শেখ হাসিনা পেয়েছেন দুই লাখ ২৯ হাজার ৫৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির এসএম জিলানী পেয়েছেন মাত্র ১২৩ ভোট। রবিবার রাত ৮টার দিকে রিটার্নিং কর্মকর্তা মোখলেসুর রহমান সরকার এই বেসরকারি ফল ঘোষণা করেন। খবর-

খালেদার আসনে শিরিনের জয়: ফেনী প্রতিনিধি : ফেনী-১ আসনে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে জয়ী হয়েছেন মহাজোটের প্রার্থী জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার। তিনি ২ লাখ ১ হাজার ৮শ ১০ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রার্থী রফিকুল ইসলাম মজনু পেয়েছেন ২৫ হাজার ৬শ ১৬ ভোট। রবিবার সন্ধ্যায় জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান কেন্দ্র থেকে প্রাপ্ত এ ফলাফল জানান।

এ আসনে মোট ভোটকেন্দ্র ১০৬টি। নারী ভোটার ১ লাখ ৪৯ হাজার ৯৩৩ জন। পুরুষ ভোটার ১ লাখ ৫৫ হাজার ১২২ জন। মোট ভোটার ৩ লাখ ৫ হাজার ৫৫ জন। এই আসন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ঘাটি পরিচিত। জেলে থাকার কারণে এবার নির্বাচন না করতে পারলেও এই আসন থেকে আগে চারবার নির্বাচিত হয়েছেন তিনি।

কেন্দ্রেই হিরো আলমকে মারধর (ভিডিও) বগুড়া-৩ (কাহালু-নন্দীগ্রাম) আসনের আলোচিত স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমকে কেন্দ্রে প্রকাশ্যে মারধর করা হয়েছে। মারধরের ভিডিওতে দেখা যায়, সকালে স্থানীয় একটি কেন্দ্র পরিদর্শনে গেলে হিরো আলমকে দেখে প্রতিপক্ষের কর্মীরা তেড়ে আসেন। একাই তাদের রুখে দেয়ার প্রত্যয় নিয়ে জবাব দেন হিরো আলম। তিনি বলেন, ‘এই উল্টা-পাল্টা কথা বলবেন না।’

এ সময় প্রতিপক্ষের আরও কয়েকজন কর্মী হিরো আলম ও তার সঙ্গে থাকা আরেকজনের ওপর চড়াও হন। এক পর্যায়ে দু’জনকেই মারধর করেন তারা। হামলাকারীদের মধ্যে একজনকে স্যান্ডেল খুলে মারধর করতে দেখা গেছে। ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন….এ ঘটনার পরে ভোট কেন্দ্র দখল, এজেন্টদের বের করে দেয়া এবং মারপিট করে কেন্দ্রে প্রবেশ করতে না দেয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দেন হিরো আলম।

রোববার দুপুর ২টার দিকে শহরতলীর হোটেল নাজ গার্ডেনে এ ঘোষণা দেন সিংহ প্রতীকের প্রার্থী হিরো আলম। তিনি বলেন, ‘মহাজোটের লোকেরা বিভিন্ন ভোট কেন্দ্র দখলে নিয়েছে। আমার জনপ্রিয়তা দেখে মহাজোটের লোকেরা আমাকে মারপিট করে ভোট কেন্দ্র থেকে বের করে দিয়েছে। এসব কারণে আমি দুপুর ২টার থেকে ভোট বর্জন করলাম।’এই আসনে নতুন করে তফসিল দিয়ে ভোটগ্রহণেরও দাবি জানান হিরো আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *