এটা সম্পূর্ণরূপে ভুয়া নির্বাচন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, নির্বাচনের নামে যা হচ্ছে তা সম্পূর্ণরূপে ভুয়া একটা নির্বাচন।

আজ রোববার রাজধানীর পল্টন কমিউনিটি সেন্টারে ভোটদান শেষে নিজের প্রতিক্রিয়ায় এমন কথা বলেন তিনি। মুজাহিদুল ইসলাম বলেন, নির্বাচনের নামে যা হচ্ছে তা সম্পূর্ণভাবে একটি ভুয়া নির্বাচন। যাদেরকে এভাবে নির্বাচিত বলে ঘোষণা করার আয়োজন করা হয়েছে তারা নিজেদেরকে কোনোমতেই জনগণের নির্বাচিত প্রতিনিধি বলে দাবি করতে পারবে না।

তিনি বলেন, ‘ভুয়া প্রতিনিধি’ বলেই জনগণ বিবেচনা করবে তাদেরকে। ভুয়া প্রতিনিধিদের নিয়ে গঠিত সংসদও জনপ্রতিনিধিদের সংসদের মর্যাদা দাবি করতে পারবে না। সেটিকে জনগণ ‘ভুয়া সংসদ’ হিসেবেই গণ্য করবে। পিবি সভাপতি বলেন, ভুয়া বিজয় নিশ্চিত করার জন্য ৩/৪ ধরনের প্রহসন ও কারচুপির বলয় আগেই তৈরি করেছিলো শাসক দল। এর মধ্য দিয়ে গণতান্ত্রিক শাসনব্যবস্থার ন্যূনতম ভিত্তিকে এভাবে বলি দেওয়ার ব্যবস্থা তারা আগেই করে রেখেছিল।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ভোট শুরু হওয়ার এক ঘণ্টার মধ্যে বিভিন্ন জায়গা থেকে পাওয়া সুনির্দিষ্ট খবর থেকে জানা গেছে যে, এই পরিস্থিতিকে কাজে লাগিয়ে অধিকাংশ কেন্দ্রে আগের রাতেই ব্যালটে সিল মেরে রাখা হয়েছিলো। নির্বাচন শুরু হওয়ার পরেও, নামমাত্র ভোটারের উপস্থিতির সুযোগ নিয়ে প্রতিপক্ষের এজেন্টদেরকে জোর করে বের করে দিয়ে এবং আগ্রহী ভোটারদেরকে হুমকি দিয়ে বিতাড়িত করে, প্রকাশ্যে সিল মেরে ভুয়া ভোট বাক্সে ঢোকানো হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *